Latest Movie :

menu

Download করুন হুমায়ুন আহমেদ স্যারের সৃষ্টি কিছু অসাধারণ ছায়াছবি




আগুনের পরশমণিঃ (আইএমডিবিতেhttp://www.imdb.com/title/tt0383177/ )
আগুনের পরশমণি এটি ১৯৯৫-এর একটি বাংলাদেশী স্বাধীনতা যুদ্ধ বিত্তিক চলচ্চিত্র। এটি পরিচালনা করেন বাংলাদেশের বিখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ, এটি তাঁর নিজের লেখা উপন্যাস অবলম্বনে নির্মান কনের এবং এটিই তাঁর পরিচালিত প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এটিতে অভিনয় করেছেন বিপাশা হায়াত, আবুল হায়াত, আসাদুজ্জামান নূর ডলি জহুর সহ আরো অনেকে।
চলচ্চিত্রটি ১৯৯৮ সালে ৮ টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পায়। যথাঃশ্রেষ্ঠ কাহিনিকার: হুমায়ূন আহমেদ,শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা: হুমায়ূন আহমেদ,শ্রেষ্ঠ অভিনেত্রী: বিপাশা হায়াত,শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক: সত্য সাহা,শ্রেষ্ঠ শব্দগ্রাহক: মফিজুল হক,শ্রেষ্ঠ শিশুশিল্পী: শিলা আহমেদ, শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার: হোসনে আরা পুতুল

 

পার্ট: ১ , পার্ট: ২ ,পার্ট: ৩ , পার্ট: ৪ , পার্ট: ৫ , পার্ট: ৬ , পার্ট: ৭ ,পার্ট: ৮ , পার্ট: ৯ , পার্ট: ১০ 

 

শ্রাবণ মেঘের দিনঃ (১৯৯৯,আই এম ডি বিতেঃhttp://www.imdb.com/title/tt0375093/)
পরিচালক:হুমায়ুন আহমেদ
প্রযোজক:নূহাশ চলচ্চিত্র
কাহিনী:হুমায়ুন আহমেদ এরই লেখা শ্রাবণ মেঘের দিন উপন্যাস অবলম্বনে নূহাশ চলচ্চিত্রের ব্যানারে ছবিটি নির্মাণ করা হয়।
শ্রেষ্ঠাংশেঃজাহিদ হাসান, শাওন, মাহফুজ আহমেদ, আনোয়ারা, মুক্তি, গোলাম মোস্তফা,সালেহ আহমেদ ও ডাঃ এজাজ।
সঙ্গীত পরিচালকঃমকসুদ জামিল মিন্টু
চিত্র গ্রহণঃমাহফুজুর রহমান খান
সম্পাদনাঃআতিকুর রহান মল্লিক

পরিবেশকঃনূহাশ চলচ্চিত্র

 

পার্ট: ১ , পার্ট: ২ , পার্ট: ৩ , পার্ট: ৪

 

দুই দুয়ারী: ম্যাজিক রিয়েলিজমের গল্প নিয়ে হুমায়ূন আহমেদ নির্মাণ করেন তার তৃতীয় ছবি ‘দুই দুয়ারী’। ছবিটি মুক্তি পায় ২০০০ সালে। এই ছবিটিতে পরিচালক তুলে ধরেছেন একজন রহস্য মানবের কিছু রহস্যময় ঘটনা, যিনি আশ্চর্য উপায়ে মানুষের বিভিন্ন সমস্যা সমাধান করে থাকেন। ছবিটির হাস্যরসকে প্রাধান্য দেওয়া হয়েছে। এ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন রিয়াজ, মেহের আফরোজ শাওন, মাহফুজ আহমেদ, ডা. এজাজুল ইসলাম, মাসুদ আলী খান ও আরো অনেকে।
 
ইউটিউব ডাউনলোড লিঙ্ক


চন্দ্রকথাঃ ২০০৩ সালে হুমায়ূন আহমেদ নির্মাণ করেন তার চতুর্থ ছবি ‘চন্দ্রকথা’। পুরনো দিনের জমিদারদের কঠোর মনোভাব, বিলাসিতা আর শিল্পকর্মের প্রতি গভীর অনুরাগ ছবিটিতে তুলে ধরা হয়। এ ছবিতে হুমায়ূন আহমেদ একই সঙ্গে তুলে ধরেন মানবতা আর নিষ্ঠুরতা। এতে অভিনয় করেন ফেরদৌস, শাওন, চম্পা, আসাদুজ্জামান নূর, আহমেদ রুবেল, স্বাধীন খসরু, ডা. এজাজুল ইসলাম ও আরো অনেকে।
 
ডাউনলোড লিঙ্কঃ পার্টঃ ১ , পার্টঃ ২ পার্টঃ ৩ পার্টঃ ৪ 



শ্যামল ছায়াঃ ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় ২০০৫ সালে হুমায়ুন আহমেদ নির্মাণ করেন ‘শ্যামল ছায়া’ ছবিটি। এ ছবিটিতে মুক্তিযুদ্ধকে তিনি ভিন্ন আঙ্গিকে সেলুলয়েডে তুলে ধরেন। একাত্তরে ধর্ম-বর্ণ নির্বিশেষে পুরো জাতির মধ্যে যে দেশপ্রেম আর একতা তৈরি হয়েছিল তাই ছিল এ ছবির প্রধান প্রতিপাদ্য। পাশাপাশি তুলে ধরা হয় মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা। এতে অভিনয় করেন রিয়াজ, শাওন, হুমায়ূন ফরীদি, তানিয়া আহমেদ, চ্যালেঞ্জার, ডা. এজাজুল ইসলাম প্রমুখ।
 

ডাউনলোড লিঙ্ক



ইউটিউব ডাউনলোড লিঙ্ক

  

নয় নম্বর বিপদ সংকেতঃ হুমায়ূন আহমেদ নির্মিত সম্পূর্ণ হাস্যরসের ছবি ‘নয় নম্বর বিপদ সংকেত’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ ছবিকে নির্মাতা নিজেই অর্থহীন ছবি বলে উল্লেখ করেছেন। একজন ধনাঢ্য বয়স্ক ব্যক্তি হঠাৎ করে তার আপনজনদের কাছে পেতে চান। তাদের এক করা তার জন্য হয়ে উঠে কঠিন। সবাইকে তার মৃত্যু সংবাদ দিয়ে একত্রিত করা হয়। ঘটতে থাকে একের পর এক মজার মজার ঘটনা।
সম্পূর্ণ বিনোদনধর্মী এ ছবিতে অভিনয় করেন  রহমত আলী, তানিয়া আহমেদ, রুপক, মিঠু, ডা. এজাজ আহমেদ, ফারুক আহমেদ প্রমুখ।

ইউটিউব ডাউনলোড লিঙ্ক


আমার আছে জলঃ হুমায়ূন আহমেদের পাঠক নন্দিত উপন্যাস ‘আমার আছে জল’ । নুহাশ চলচ্চিত্রের প্রযোজনায় এ ছবির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, গীত রচনা, শিল্প নির্দেশনা ও পরিচালনা করেছেন হুমায়ুন আহমেদ নিজেই। সিলেটের মনোরম লোকেশনে চিত্রায়িত এ ছবিতে একজন অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা অবকাশ যাপন আর ত্রিভুজ প্রেমের গল্প তুলে ধরা হয়। ছবিটিতে অভিনয় করেন বিদ্যা সিনহা মিম, ফেরদৌস, জাহিদ হাসান, শাওন, পীযূষ বন্দোপাধ্যায়, সালেহ আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, এজাজুল ইসলাম, মুনিরা মিঠু, মাজনুন মিজান, পুতুল, রুদ্র, ওয়াফা প্রমুখ।
 
ইউটিউব ডাউনলোড লিঙ্ক  

 

 

Share this article :

Post a Comment

 
Support : Creating Website | Johny Template | Mas Template
Copyright © 2011. Music Hour - All Rights Reserved
Template Created by Creating Website Published by Mas Template
Proudly powered by Blogger